Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ দিবস উদযাপন
বিস্তারিত

"সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে"
এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশব্যাপী তৃতীয়বারের মতো পালিত হচ্ছে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯। দিবসটি উদযাপনের অংশ হিসেবে চাটখিল উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অফিসের সহযোগিতায় দিন ব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়।
সকাল ১০ঃ০০টায় একটি বর্ণাঢ্য র্যালি‍‍‍ উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়। উপজেলার অফিসসমূহের প্রধান এবং অন্যান্য কর্মকর্তা এর পাশাপাশি বিপুল সংখ্যক স্কুল শিক্ষার্থীদের উপস্থিতিতে র্যালিটি পরিচালিত হয়। র্যালি শেষে উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ এর প্রতিপাদ্য "সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে" এর উপর সেমিনার অনুষ্ঠিত হয়। একই সাথে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের উপস্থিতিতে "আমার চোখে ডিজিটাল বাংলাদেশ" বিষয়ক চিত্রাংকন প্রতিযোগিতা এবং মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতা শেষে উত্তরপত্র যথাযথ মূল্যায়নের পর চিত্রাংকন প্রতিযোগিতা এবং কুইজ প্রতিযোগিতার ফলাফল ঘোষিত হয় এবং দুপুর ১২ঃ৩০টায় শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এর পাশাপাশি চাটখিল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার রামনারায়ণপুর ইউনিয়ন পরিষদের ওয়েব পোর্টাল শতভাগ এবং তথ্যবহুলরূপে হালনাগাদ করার জন্য উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ শাহ আলম চৌধুরীকে একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাটখিল উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মহোদয় জনাব মোঃ দিদারুল আলম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হয়েছিলেন চাটখিল উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মহোদয় জনাব আলহাজ্ব জাহাঙ্গীর কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার জনাব কাজী মঈনুল হোসেন।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
12/12/2019
আর্কাইভ তারিখ
31/12/2019